ঢাকা, মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪

ব্রাহ্মণবাড়িয়ায় আরও ১৮ জন করোনা আক্রান্ত 

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ২১:৩৩, ৩ জুলাই ২০২১ | আপডেট: ২১:৩৫, ৩ জুলাই ২০২১

ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ১৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। ঢাকা থেকে আসা পিসিআর রিপোর্টে তাদের করোনা পজেটিভ আসে। করোনায় আক্রান্তরা হলেন সদর উপজেলায় ৯ জন, কসবায় ৭ জন, সরাইলে ১ জন ও আখাউড়ায় ১ জন। 

এ নিয়ে জেলায় এখন পর্যন্ত মোট ৪ হাজার ৩১০ জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়া গত ২৪ ঘন্টায় নতুন করে সুস্থ হয়েছে ১৫ জন। এখন পর্যন্ত জেলায় সুস্থ হয়েছে ৩ হাজার ৭৯৪ জন রোগী। 

শনিবার সিভিল সার্জন ডাক্তার মো. একরাম উল্লাহ জানান, করোনার সংক্রমণ রোধে সর্বোচ্চ সতর্কতা হিসেবে লকডাউন চলছে। এছাড়াও স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে নমুনা সংগ্রহের পরিমান বাড়িয়ে দেয়া হয়েছে। সে সাথে যারা কোয়ারেন্টাইন এবং আইসোলেশনে রয়েছেন তারা যাতে সে বিষয়গুলো যথাযথভাবে পালন করেন সে বিষয়ে মনিটরিং করা হচ্ছে। করোনা পরিস্থিতি মোকাবেলায় ব্রাহ্মণবাড়িয়া স্বাস্থ্য বিভাগ নিয়মিত কাজ করছে। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৬৬ জন। 

করোনার সংক্রমণ রোধে ব্রাহ্মণবাড়িয়ায় ৩য় দিনের লকডাউন চলছে। সরকারি সিদ্ধান্ত অনুযায়ী শনিবার সকাল থেকেই বন্ধ রয়েছে গণপরিবহন, শপিং কমপ্লেক্স, মার্কেটসহ বিভিন্ন দোকান পাট। তবে জরুরি সেবায় নিয়োজিত প্রতিষ্ঠান সমূহ খোলা রয়েছে। সড়কে পন্যবাহী ট্রাকসহ ছোট আকারের যানবাহন চলাচল করছে। লকডাউনের কারণে শহরে সাধারণ মানুষের উপস্থিতি অনেকটা কম। বিশেষ প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হচ্ছে না। এদিকে স্বাস্থ্যবিধি নিশ্চিতে জেলা প্রশানের ভ্রাম্যমান আদালত বিভিন্ন পয়েন্টে অভিযান পরিচালনা করছে। এছাড়াও সেনাবাহিনী, র‌্যাব, বিজিবি, পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনী বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানসহ অলি গলিতে টহল দিচ্ছে। 
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি